Home / Breaking News / হাফিজুর রহমানের ‘যে গল্প হয় না লেখা’ বইটি পড়বেন যেকারণে

হাফিজুর রহমানের ‘যে গল্প হয় না লেখা’ বইটি পড়বেন যেকারণে

হাফিজুর রহমান

নিজস্ব প্রতিনিধি: নতুন প্রজন্মের লেখক হাফিজুর রহমানের এবারের বইমেলায় প্রকাশিত ‘যে গল্প হয় না লেখা’ বইটি কিনেছিলাম ১৫০ টাকায়। মুদ্রিত মূল্য ২০০ টাকা হলেও বই মেলার ২৫% ছাড় পেয়েছিলাম। অগ্রদূত প্রকাশনীর বইয়ের বাঁধাই এবং কাগজের গুণগত মান ও ভালো। ৮০ পৃষ্ঠার বইয়ের হিসেবে মূল্যও ঠিক আছে। বইটি পাওয়া যাবে বই মেলায় ৫৮৮ নং অগ্রদূত অ্যান্ড কোম্পানি স্টলে।

তবে আমরা যারা ঢাকার বাইরে থাকি বই মেলায় আসতে পারতেছিনা তাদের জন্য তারা বইটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানোর ভালো একটি ব্যবস্থা রেখেছে।কিন্তু সেক্ষেত্রে কুরিয়ার চার্জ প্রযোজ্য। আমি বইটি ১ দিনের মধ্যে কুরিয়ারের মাধ্যমে পেয়েছিলাম।

কিছু কথা থাকে, কিছু দুঃখ থাকে; কিছু সুখ থাকে যা বলা হয়না বা বললেও শোনা হয়না। এমন কিছু না-বলা কথার গল্পমালা সাজিয়েছেন লেখক হাফিজুর রহমান। মোট ১৮ টি গল্পে ফুটে উঠেছে আমাদের সমাজের না-বলা গল্পগুলো। প্রতিটি গল্পে কমপক্ষে একটি চরিত্র পুলিশের। বইটি পুলিশকে উপজীব্য করে লেখা প্রথম গল্পগ্রন্থ। তাই আমি মনেকরি, পুলিশ ও জনসাধারনের মাঝে সু-সম্পর্ক তৈরীতে বইটি ভূমিকা রাখবে। সাধারণ জনগণের হৃদয়ের কথা, না-জানা গল্প এবং পুলিশ সদস্যদের মনের কথাগুলো লেখক শৈল্পিকভাবে তুলে ধরেছেন এ গল্পগ্রন্থে। যেগুলো আমাদের উভয়ের জানা হলে আমাদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি হবে সহজেই।

বইটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।পুলিশের প্রতি আমার যে নেতিবাচক ধারণাটা ছিল তা পরিবর্তন হয়েছে। বইয়ের ভাষার কারুকার্জ খুবই চমৎকার ছিল। শব্দচয়ন এবং বাক্যচয়ন বইটিকে আরো প্রাণবন্ত করেছে। লেখা শৈল্পিক হলেও ভাব প্রকাশে লেখক ছিলেন সাবলীল। লেখক এমনভাবে গল্পের চরিত্রগুলো ফুটিয়ে তুলেছেন পড়ে মনেই হবেনা চরিত্রগুলো কাল্পনিক।

তবে কিছু কিছু গল্প লেখক চাইলে একটু দীর্ঘায়িত করতে পারতেন। পরের বইয়ে লেখক নিশ্চয়ই এই বিষয়টিতে আরো যত্নশীল হবেন। সব মিলিয়ে বলা যায় লেখকের এই অনবদ্য সৃষ্টি পাঠকের মনে সাড়া দেবেই।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

sri

শ্রীলঙ্কায় গীর্জায় আবারও বিস্ফোরণ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন ...