Home / Breaking News / সিলেট ১ আসনে মনোনয়ন ফরম কিনলেন ড. মোমেন

সিলেট ১ আসনে মনোনয়ন ফরম কিনলেন ড. মোমেন

জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে ফরম বিক্রি শুরু হয়। সেখানে ৮ বিভাগের জন্য তৈরি করা হয়েছে পৃথক বুথ। নির্ধারিত সময়ের মধ্যে দেশের ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন দিতে তফসিল ঘোষণার আগেই দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রির ঘোষণা দেয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

01

সংবাদ পরিক্রমা ডেক্স: সিলেট-১ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়নের দৌড়ে আছেন বর্তমান সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত ও তার ভাই সাবেক রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন। তবে দুজনেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হলেও তাদের মধ্যে নেই কোনো বিরোধ। দুজনই চান দলীয় প্রধান শেখ হাসিনা যাকে বলবেন তিনিই নির্বাচনে অংশ নেবেন।

তাদের মধ্যে কতটুকু মিল রয়েছে তা আবারো বোঝা গেছে বৃহস্পতিবার বিকালে। ড. মোমেনের ঘনিষ্ট সূত্র জানিয়েছে- বিকাল ৩টার দিকে বড় ভাই আবুল মাল আব্দুল মুহিত ফোন করে মোমেনকে বলেছেন শুক্রবারই দলের মনোনয়ন কেনার জন্য। একই সঙ্গে মনোনয়ন কিনতে যে টাকার প্রয়োজন সেটাও মুহিত নিজে তাকে দিতে চান। এজন্য তিনি চেকও রেডি করে রেখেছেন।

সিলেট ১ আসনের মনোনয়ন প্রত্যাশী সাবেক রাষ্ট্রদুত ড. মোমেন আজ শুক্রবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

অন্যদিকে ড. এ কে আব্দুল মোমেন সম্প্রতি নিউইর্য়কে এক অনুষ্ঠানে বলেছেন, তিনি সিলেট-১ আসনে নির্বাচন করতে প্রস্তুত রয়েছেন।
গত ২ বছররেরও বেশী সময় ধরে ড. মোমেন তার নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ চালিয়েছেন। ইতোমধ্যে ভোটারদের কাছে নিজের একটা ইতিবাচক অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন।

সিলেটের মানুষ সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক স্পিকার হুমায়ূন রশিদ চৌধুরী, সাবেক অর্থমন্ত্রী শাহ এস এম কিবরিয়া, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পর ড. এ কে আব্দুল মোমেনকে জাতীয় পর্যায়ে সিলেটের নেতৃত্ব দেবার যোগ্য ব্যক্তি হিসেবে মনে করছে। আর এইসব দিক বিবেচনায় ড. মোমেন সিলেট-১ আসনে আওয়ামীলীগের প্রার্থী হচ্ছেন বলে সাধারণ মানুষ মনে করছেন।

জানা গেছে- গতবারের চেয়ে এবার ৫ হাজার টাকা বাড়িয়ে দলীয় মনোনয়নের ফি ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জব্বার

ছুটির দিনেও ভেজাল প্রতিরোধে ভোক্তা অধিকারের হানা, জরিমানা ৪৫ হাজার

সংবাদ পরিক্রমা ডেক্স: রাজধানীর মিরপুর-১ এলাকায় মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ওষুধ/পণ্য বিক্রি, পণ্যের গায়ের মুল্য তালিকা ...