Home / Breaking News / শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি, পাগলা মিজানের বিরুদ্ধে র‌্যাবের দুই মামলা

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি, পাগলা মিজানের বিরুদ্ধে র‌্যাবের দুই মামলা

সংবাদ পরিক্রমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি ও রাজধানীর মোহাম্মদপুরের ৩২ নং ওয়ার্ডের কমিশনার হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

আজ শনিবার রাজধানীর মোহাম্মদপুর থানা এবং শ্রীমঙ্গলে র‌্যাব বাদী হয়ে পৃথক মামলা দু’টি দায়ের করে।

মামলা দায়েরের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‌্যাব-১’র অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

তিনি জানান, কাউন্সিলর হাবিবুর রহমান মিজানের বিরুদ্ধে শ্রীমঙ্গলে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ঢাকার মোহাম্মদপুর থানায় মানি লন্ডারিং আইনে তাঁর বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

গতকাল শুক্রবার ভোরে শ্রীমঙ্গলে একটি বাসা থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি অবৈধ পিস্তল, চার রাউন্ড গুলি ও নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

ভোল পাল্টে মিজান এখন আওয়ামী লীগ নেতা। তার নামে মোহাম্মদপুর থানায় ১৯৯৬ সালে ইউনূস হত্যা, ২০১৬ সালে সাভার থানায় জোড়া হত্যা মামলা রয়েছে। এছাড়া মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক নিয়ন্ত্রণকারী ও মাদক ব্যবসায়ী হিসেবে তিনি পরিচিত।

অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়া মিজান বহুবার গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন বলে জানা গেছে।

১৯৮৯ সালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বাসায় হামলার সময় মিজান ছিলেন ফ্রিডম পার্টির বড় নেতা। শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারীদের অন্যতম ছিলেন তিনি। হত্যাচেষ্টা ব্যর্থ হওয়ার পর তিনি নাম বদলিয়ে রাখেন হাবিবুর রহমান মিজান। পরে এক সময় ফ্রিডম পার্টি থেকে গিয়ে ভেড়েন আওয়ামী লীগে। তিনি এখন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের আলোচিত-সমালোচিত নেতা। গত কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন তিনি। কালের কণ্ঠ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেননের বিরুদ্ধে অভিযোগ সত্য প্রমাণিত হলে, সেটি অত্যন্ত দুঃখজনক হবে : তথ্যমন্ত্রী

সংবাদ পরিক্রমা: ক্যাসিনো থেকে চাঁদা নেয়ার অভিযোগের প্রমাণ পাওয়া গেলে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ ...