Home / ফেইসবুক কর্নার / মনে হয় আমরা এখনও বিরোধী দলে আছি ………… বাবুল হোসেন খান

মনে হয় আমরা এখনও বিরোধী দলে আছি ………… বাবুল হোসেন খান

বাবুল হোসেন খানঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নসহ মাধবপুর উপজেলা আওয়ামীলীগের এই তৃণমূলের অসহায় নেতাকর্মীদের রাত-দিন, নিদ্রাহীন, ঘুমহীন, ইস্পাত-কঠিন ঐক্য, পরিশ্রম আর ভালবাসার কারনে হবিগঞ্জ -৪ আসনে আওয়ামীলীগ বারবার বিজয়ী হয়, আর ক্ষমতায় বসেই নেতা-নেত্রীরা আমাদেরকে ভুলে যায়, মনে হয় আমরা এখনও বিরোধী দলে আছি। যার ফলে, গুরুত্বহীন ও অপদার্থ কর্মী হিসেবে একসময় আওয়ামীলীগের উচ্ছিষ্ট হিসেবে দল ও এলাকায় নিগৃহীত হই এবং এমনকি আমাদেরকে এলাকার উন্নয়নকাজ হইতেও দুরে রাখা হয়। অনেক সময় মান-অভিমানে বা দুঃখে মনে হয় চিরকালের জন্য স্হানীয় আওয়ামিলীগের পদ-পদবী থেকে সরে যাই কিন্তু শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামীলীগকে দীর্ঘ ৩৫ বৎসরে তৃণমূল হইতে নিজ হাতে গড়ে তুলেছি, তাই অবমূল্যায়ন হলেও নিরব থাকতে পারিনি। মাধবপুর উপজেলার সর্বত্র দলে বেশ কয়েক বছর যাবৎ বিভাজন রয়েছে, যার ফলে ঘরের ভিতরে ঘর তৈরীর অপচেষ্টায় লিপ্ত থাকে একদল কুচক্রী সুবিধাবাদীরা।

ক্ষমতায় থাকাকালীন আওয়ামীলীগের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ কখনও আমাদের মত নিবেদিত,নির্যাতিত কর্মীদের কথা ভুলেও ভাবেননা, তারা ব্যস্ত থাকেন অন্যদল থেকে আসা চাটুকারদের আবদার মেটাতে। ফলে দলে আমাদের মধ্যে প্রতিপক্ষ তৈরি হয় এবং আওয়ামীলীগের প্রকৃত কর্মী ক্ষমতায় থাকা সত্বেও ওড়ে এসে জুড়ে বসা অন্যদলের ঐ তাবেদার সুবিধাবাদীদের নিকট অপদস্ত, পর্যুদস্ত ও উপেক্ষিত হতে হয়। এমনকি আমাদেরকেই আওয়ামীলীগ বিরোধী হিসেবে চিহ্নিত করে শারীরিক, মানসিক ও আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত করার চেষ্টা হয়। অনেক সময় মামলা- মোকদ্দমাও আমাদের মোকাবিলা করতে হয়।

এই হল আমাদের ভাগ্য। জানিনা এর থেকে আমরা কোনদিন মুক্তি পাব কি-না? কোন সুহৃদ ব্যক্তি দলীয় নেতাকর্মীর দুঃখের কথা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচরে আনলে কৃতার্থ হব। জয়-বাংলা।

বাবুল হোসেন খান, সভাপতি, শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামীলীগ, মাধবপুর,হবিগঞ্জ এর ফেইসবুক থেকে নেওয়া ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্মৃতির মুকুরে

অঞ্জনা দত্ত: অনেক বৎসর পর ডঃ সবিতা চৌধুরী নিজ দেশে ফিরলেন৷ সকাল থেকে অঝোর ধারায় ...