Home / Breaking News / বাংলাদেশের হ্যামিলনের বাঁশিওয়ালার কথা মনে আছে?

বাংলাদেশের হ্যামিলনের বাঁশিওয়ালার কথা মনে আছে?

বাংলাদেশের হ্যামিলনের বাঁশিওয়ালার কথা মনে আছে? যিনি সুরে সুরে বাঁশি বাজাতে চেয়েছিলেন। কণ্ঠের জাদুতে দুলিয়েছিলেন অসংখ্য হৃদয়। তিনি শুভ্রদেব। ক্রিকেট এবং গান তিনি ছোটবেলা থেকেই শুরু করেছেন।

অষ্টম শ্রেণিতে পড়ার সময়ই গানে হাতেখড়ি। বাংলাদেশ টেলিভিশনে ‘নতুন কুঁড়ি অনুষ্ঠানে গানের প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি রাষ্ট্রপতি পুরস্কার লাভ করেন। প্রথম অ্যালবাম ‘হ্যামিলনের বাঁশিওয়ালা’ ১৯৮৪ সালে প্রকাশিত হয়। এরপরই শুরু হয় গানের রাজ্যে তার রাজত্ব।

সঙ্গীতের প্রতি ভালোবাসা, সুরের মায়া তাকে প্রতিষ্ঠিত করেছে এক শ্রুতিমাধুর্যপূর্ণ ব্যক্তিত্ব হিসেবে। তার সঙ্গীত জীবনের যত কথা এবং সঙ্গীতের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন জিটিভির ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানে।

অনুষ্ঠানে শুভ্রদেবকে নিয়ে কথা বলেছেন গীতিকার মিল্টন খন্দকার ও আলী আকবর রুপুর পরিবারের সদস্যরা। কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। অনুষ্ঠানটি জিটিভিতে প্রচার হবে শুক্রবার রাত ৯টায়। উল্লেখ্য, স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে স্বাধীনতা অর্জনের প্রায় ৫০ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথচলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতের সঙ্গে সম্পর্কে অদৃশ্য বরফ গলাতে উষ্ণতা ছড়াবেন শ্রিংলা

সংবাদ পরিক্রমা: ভারতের পরবর্তী পররাষ্ট্র সচিব হচ্ছেন হর্ষ বর্ধন শ্রিংলা; যিনি এর আগে বাংলাদেশে ভারতের ...