Home / Breaking News / বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিক : অর্থমন্ত্রী

বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিক : অর্থমন্ত্রী

সংবাদ পরিক্রমা: অর্থমন্ত্রী আব্দুল মাল আব্দুল মুহিত সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সৌজন্য স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে অর্থমন্ত্রীর বাসবভনে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের নেতৃত্বে এ স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

স্বাক্ষাতকালে অর্থমন্ত্রী সিলেট চেম্বারের কর্মকান্ডের ভূঁয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ বিশ্বের অন্যতম সমৃদ্ধ অর্থনীতির দেশে পরিণত হবে।

তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা আজ স্বাধীনভাবে ব্যবসা বাণিজ্য করতে পারছি। বাজেটের সিংহভাগ অর্থই ব্যবসায়ীরা যোগান দিয়ে থাকেন। তাই সব অঞ্চলের ব্যবসায়ীদের মূল্যায়ন করেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি সিলেট চেম্বারের পক্ষ থেকে উত্থাপিত প্রস্তাব সমূহ এবং সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের ফ্লাইট চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ দীর্ঘ সাত বছর পর সিলেট চেম্বারের আর্ন্তজাতিক বাণিজ্যমেলা আয়োজনে সর্বাত্মক সহযোগীতা করার জন্য অর্থমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, সড়ক, রেল ও বিমান যোগাযোগ উন্নত করতে হবে। সিলেট-ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে রেলের নতুন বগি সংযোজন, রেললাইন সংস্কার ও সেবার মান বৃদ্ধিকরণ, সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুকরণ, সিলেটে গ্যাস সংযোগ পুনরায় চালু, সারাবছর প্রতিদিন সান্ধ্যকালীন ফ্লাইট চালু রাখা, শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে দুইদিন অকশন চালু রাখা, নতুন বিসিক শিল্প নগরী গঠন এবং ব্যবসায়ীদের অন্তত তিন মাসের অন এরাইভ্যাল ভিসা দেওয়ার দাবি জানান।

তিনি আরোও বলেন, বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিক। বিশেষ করে সিলেট অঞ্চলে ব্যবসা-বাণিজ্য, শিল্প ও আইটি খাতের উন্নয়নে বর্তমান সরকার অনেকগুলো গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন যার মধ্যে অর্থনৈতিক অঞ্চল স্থাপন, হাইটেক পার্ক নির্মাণ ইত্যাদি অন্যতম।

এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় অর্থমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন- জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাস্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান জামিল, মোঃ আতিক হোসেন প্রমুখ।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

32

নৌকাকে বিজয়ী করতে না পারলে বিএনপি জামায়াত দেশকে ধ্বংস করে দেবে

সংবাদ পরিক্রমা: দিনাজপুর সদর-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর ...