Home / Breaking News / বরিশাল নগর স্বাস্থ্য কেন্দ্র ও মাতৃসদনে বেতনের দাবিতে বিক্ষোভ

বরিশাল নগর স্বাস্থ্য কেন্দ্র ও মাতৃসদনে বেতনের দাবিতে বিক্ষোভ

৫৪৯

সংবাদ পরিক্রমা: বরিশাল নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদন কর্মীদের ১১ মাসের বকেয়া বেতন ও দুটি বোনাস আগামী ১০ দিনের মধ্যে পরিশোধ, ২০১৫ সালে সরকার প্রদেয় জাতীয় পে-স্কেল অনুযায়ী বেতন কাঠামো বহাল, প্রত্যেক কর্মীর চাকরি স্ব- পদে বহাল ও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে স্বাস্থ্য প্রকল্প স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়ে পরিচালনার দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টার দিকে নগরীর কাউনিয়ায় নগর স্বাস্থ্য ও মাতৃসদন কেন্দ্রের সামনে জড়ো হন প্রকল্পের ১০২ জন কর্মী। এ সময় তারা কর্মবিরতি পালন এবং বিক্ষোভ করেন।

প্রকল্পের সুপারভাইজার খলিলুর রহমান ও সাহেদ হোসেন জানান, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পের নামে যুগান্তকারী প্রকল্প গ্রহণ করেন। প্রকল্পের আওতায় ১০টি সিটি করপোরেশন ও ৪টি পৌরসভার মাধ্যমে ২৫টি পার্টনারশিপ এলাকায় ১৩৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদন কেন্দ্র এবং ২২৪টি স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে শহর অঞ্চলের হত দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে। গত ১৮ বছরে মা ও শিশু মৃত্যুর হার কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে এই প্রকল্প। অথচ বরিশালে এই প্রকল্পের আওতায় ১০২ জন কর্মী গত ১১ মাস ধরে বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। সারাদেশে এই প্রকল্পে ২ হাজার ৮শ’ কর্মী রয়েছে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জব্বার

ছুটির দিনেও ভেজাল প্রতিরোধে ভোক্তা অধিকারের হানা, জরিমানা ৪৫ হাজার

সংবাদ পরিক্রমা ডেক্স: রাজধানীর মিরপুর-১ এলাকায় মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ওষুধ/পণ্য বিক্রি, পণ্যের গায়ের মুল্য তালিকা ...