Home / Breaking News / বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বাঙালি সাংস্কৃতিক বন্ধনের আলোচনা সভা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বাঙালি সাংস্কৃতিক বন্ধনের আলোচনা সভা

01

সংবাদ পরিক্রমা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাঙালি সাংস্কৃতিক বন্ধন আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)।

ফারুক বলেন, আমি শিল্পী, আমাকে এমপি বলবেন না, আমি আপনাদের মানুষ, আমার কাজ হলো সাধারণ মানুষের কাজ করা। উন্নয়ন চলছে, চলবেই। উন্নয়নের আরেক নাম শিল্পী। আমি বিশ্বাস করি, আমাদের প্রধানমন্ত্রী আমাদের দেশের মানুষকে সোনার বাংলা উপহার দেবেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, প্রায় ৩০ হাজার ফুলের তোড়া আমাকে দেয়া হয়েছে। আমার মনে হয় না, আর কোনো সংসদ সদস্য এতো ফুল পেয়েছে। তখন আমার এই আর্ট-কালচারের ভাই-বোনদের কথা মনে হয়েছে। দেখুন আর্ট-কালচারের মানুষদের মানুষ কত ভালোবাসে এবং বিশ্বাস করে।

অনুষ্ঠানে চলচ্চিত্রের তারকা ফেরদৌস, রিয়াজ, নাট্যব্যক্তিত্ব এবং বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সংস্থার সভাপতি ড. ইনামুল হক, বাঙালি সাংস্কৃতিক বন্ধন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল আজম বাশার, সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী, চিত্র নায়িকা দিলারা, নাট্যব্যক্তিত্ব এসএম মহসিন, শহীদুল হক সাচ্চু, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক সঙ্গীতজ্ঞ মনোরঞ্জন ঘোষাল, ইন্দ্রমোহন রাজবংশীসহ সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি সালমা চৌধুরী, বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠীর সভাপতি মাহবুব রিয়াজ, বঙ্গবন্ধু লেখক পরিষদের এস এম মঞ্জু, বাংলার মুখের সাধারণ সম্পাদক সঞ্জীব দাস অপু, বাংলাদেশ টেলিভিশন লার্নার এসোসিয়েশনের সভাপতি আক্তারুজ্জামান খোকা, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি রূপক চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি দয়াল বেলাল শাহ, খান মিউজিক একাডেমির সভাপতি ইমন খান, আওয়ামী সাংস্কৃতিক জোটের (আসাজো) প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোশারফ প্রমুখ।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

sri

শ্রীলঙ্কায় গীর্জায় আবারও বিস্ফোরণ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন ...