Home / Breaking News / বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল

বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল

নতুন ভাবে শুরু হচ্ছে আগামী বিপিএল। নতুন ধারার বিপিএলে কোনও মালিকানা থাকছে না। ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে বিসিবি। নামকরণও করা হয়েছে এই টুর্নামেন্টের। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আসরটি তার নামে করা হচ্ছে। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে এবারের বিপিএল। আসরের আনুষ্ঠানিক নাম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল।’ নতুনত্ব থাকায় আগামী আসরে অবশ্য একই নিয়মে হবে না বিপিএল। এর উত্তরও পাওয়া গেলো তার কথা থেকে, ‘আগামীতে কী হবে সেটা ভেবে দেখা হবে।’
অবশ্য বিসিবির অধীনে সব কিছু থাকলেও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক সকল কিছু একই থাকবে টুর্নামেন্টে। তবে সবগুলো দলের খরচ বহন করবে বিসিবি। এই নিয়মে তাদের তত্ত্বাবধানে দল থাকবে, তারা চাইলে বিদেশ থেকে কোচ ও বিদেশি খেলোয়াড় আনতে পারবে।
নাজমুল হাসান জানিয়েছেন, ‘এবারের আসরে বিপিএলের সমস্ত খরচ বহন করবে বিসিবি। সাতটি দল নিয়ে টুর্নামেন্টটি বঙ্গবন্ধু বিপিএল নামে শুরু হবে নির্ধারিত সময়ে।’

আগের চক্র শেষ হওয়ার পর নতুন চক্র শুরুর আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে ভারতের আইপিএলের মতো বিপিএলের বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি লাভের অংশ চেয়েছিল। ধারণা করা হচ্ছে, এই কারণেই বিসিবি সকল খরচ নিজেরা বহন করার সিদ্ধান্ত নিয়েছে। যেন ফ্র্যাঞ্চাইজিদের বাড়তি অর্থ খরচ করতে না হয় এবং তাদের লভ্যাংশ আশা করার সুযোগও তৈরি না হয়।

আগের ঘোষণা অনুযায়ী এবারের বিপিএলের উদ্বোধন হবে ৩ ডিসেম্বর, খেলা শুরু ৬ ডিসেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভবন নির্মাণে রডের জায়গায় বাঁশ বা কাঠের ব্যবহার হচ্ছে

সংবাদ পরিক্রমা: বিভিন্ন সময় রেললাইনে বাঁশ ও কাঠের ব্যবহারের খবর প্রচার হয়েছে। রেলের দুর্ঘটনার খবরও ...