Home / Breaking News / প্রযুক্তিপণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশী

প্রযুক্তিপণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশী

সংবাদ পরিক্রমা: বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তিপণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান ইনটেল করপোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ড. ওমর ইশরাক (৬৪)। গত মঙ্গলবার তাকে নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

ড. ওমর ইশরাক দায়িত্ব পালন করছেন যুক্তরাষ্ট্রের মেডিকেল টেকনোলোজি কোম্পানি মেট্রনিকের সিইও হিসেবে। ইন্টেলে যোগ দেওয়ার আগে এপ্রিল মাসে সেখান থেকে পদত্যাগ করবেন তিনি। একই সঙ্গে তিনি ২০১৭ সাল থেকে ইনটেলের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবেও কাজ করছেন।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রসঙ্গে ইশরাক বলেন, ‘ইন্টেলে কাজ করার সুযোগ পেয়ে খুব সম্মানিত বোধ করছি। কোম্পানিটি সত্যিই পুরো বিশ্বকে বদলে দিয়েছে।’

ড. ওমর ইশরাকের বেড়ে ওঠা বাংলাদেশে। ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ে তিনি পিএইচডি করেন ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনস্থ কিংস কলেজ থেকে। বর্তমানে তিনি এশিয়া সোসাইটি সংস্থার বোর্ড অব ট্রাস্টি। এই সংস্থা এশিয়া ও যুক্তরাষ্ট্রের নেতৃত্বস্থানীয় পর্যায় থাকা ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মাঝে সেতু বন্ধন হিসেবে কাজ করে।

এদিকে বর্তমান ইনটেল চেয়ারম্যান অ্যান্ডি ব্রিয়ান্ট টানা সাত বছর দায়িত্ব পালনের পর আগামী মে মাসে অবসরে গেলে তার স্থলাভিষিক্ত হবেন তিনি।

গত বছরই ব্রিয়ান্ট জানিয়েছিলেন, নতুন করে আর চেয়ারম্যান নির্বাচনে অংশ নেবেন না। যোগ্য কারও হাতে দায়িত্ব তুলে দিয়ে সরে দাঁড়াবেন। তাই মঙ্গলবার নতুন চেয়ারম্যান হিসেবে ড. ওমর ইশরাকের নাম ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার বিষয়ে বারবার কথা বলার সময় নেই : সেতুমন্ত্রী

সংবাদ পরিক্রমা: দেশ ও দলের অনেক কাজ আছে, খালেদা জিয়ার বিষয়ে বারবার কথা বলার সময় ...