Home / Breaking News / প্রবাসীদের বাংলাদেশের বিনিয়োগ করতে আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রবাসীদের বাংলাদেশের বিনিয়োগ করতে আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ পরিক্রমা: প্রবাসীদের বাংলাদেশের বিনিয়োগ করতে আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্ব একটি প্রতিনিধি দল পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সাক্ষাতে তার কার্যালয়ে যান। এসময় সকল প্রবাসীদের প্রতি এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড.মোমেন বলেন, প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করতে এবং বিদেশ থেকে ভোট দিতে কী করা যায় তা নিয়ে কাজ করবেন তিনি। এছাড়া তিনি প্রবাসীদের সুবিধার্থে সিলেট বিমানবন্দর সস্প্রসারিত করতে ৩ হাজার কোটি টাকা বরাদ্দের কথাও বলেন তিনি।

ড. মোমেন প্রবাসীদের দেশে অবকাঠামেো খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, আমিও প্রবাসী ছিলাম। তাই প্রবাসীদের সমস্যা সমাধানে আমি যথাসাধ্য চেষ্টা করবো। প্রবাসীর যাতে হয়রানির শিকার না হয় সেজন্য দেশের বিমানবন্দর গুলোকে সম্পূর্ণ সিসি টিভির আওতায় আনা হবে বলে জানান তিনি।

প্রবাসী নেতৃবৃন্দ মন্ত্রীর কাছে তাদের জন্য একটি ইপিজেড প্রতিষ্ঠার অনুরোধ জানান।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওসার চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফাইল ফটো।

সংবাদপত্রকর্মীদের বেতন বাড়াতে মন্ত্রিসভার কমিটি পুনর্গঠন

সংবাদ পরিক্রমা ২৪.কম : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম মজুরি বোর্ডের সুপারিশ ...