Home / Breaking News / প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিল পদক প্রদান ২০ ডিসেম্বর

প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিল পদক প্রদান ২০ ডিসেম্বর

0037

সংবাদ পরিক্রমা: প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী ও প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের স্মৃতি রক্ষার্থে এবছরও প্রদান করা হবে মাহবুবুল হক শাকিল পদক ২০১৮। ২০ ডিসেম্বর প্রয়াত এই কবির জন্মদিনে একজন তরুণ কবিকে এই পদক প্রদান করা হবে। ২০১৭ সালে প্রথমবারের মতো একজন তরুণ কবির হাতে পদক তুলে দেয় এই সংসদ।

পদকের জন্য মনোনয়ন পেতে ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৭-এর মধ্যে প্রকাশিত ৪০ বছরের কম বয়সী কোন লেখকের বই সংসদে পাঠাতে হবে। এই পদকের অর্থমূল্য ১ লাখ টাকা।

বাংলাদেশের জীবিত কোন নাগরিক এই পদকের জন্য মনোনীত হবেন। তবে মনোনীত হওয়ার পরে কেউ মৃত্যুবরণ করলে এই শর্ত তার ক্ষেত্রে প্রযোজ্য হবে না। বাছাইয়ের জন্য লেখকের কাছে বইয়ের পাঁচটি কপি ও বয়সের প্রমাণস্বরূপ পরিচয়পত্র বা পাসপোর্টের কপি প্রদান করতে হবে।

পদকের জন্য বই পাঠানোর ঠিকানা : নজীর আহমদ সিমাব, সহকারী পরিচালক, ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি), তৃতীয় তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়। মোবাইল : ০১৭১২০৭২৪৭৪। বই পাঠানোর শেষ তারিখ ২০ নভেম্বর ২০১৮।

১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল এবং ২০১৬ সালের ৬ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। তার প্রকাশিত বইগুলো হলো ‘খেরোখাতার পাতা থেকে’ ‘মন খারাপের গাড়ি’ ও ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জব্বার

ছুটির দিনেও ভেজাল প্রতিরোধে ভোক্তা অধিকারের হানা, জরিমানা ৪৫ হাজার

সংবাদ পরিক্রমা ডেক্স: রাজধানীর মিরপুর-১ এলাকায় মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ওষুধ/পণ্য বিক্রি, পণ্যের গায়ের মুল্য তালিকা ...