Home / Breaking News / প্রধানমন্ত্রীর কাছে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত মেধাবী তনুশ্রীর বাঁচার আকুতি

প্রধানমন্ত্রীর কাছে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত মেধাবী তনুশ্রীর বাঁচার আকুতি

87

মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত জেএসসি পরীক্ষার্থী মেধাবী তনুশ্রী পাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর বাঁচার আকুতি জানিয়ে চিঠি লিখেছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে গতকাল রবিবার সেই চিঠি নিজ হাতে সে পোস্ট করে কুড়িগ্রাম প্রধান ডাকঘর থেকে। চিঠির সঙ্গে ছিল তার নিজের আঁকা বঙ্গবন্ধুর ছবি। ওই চিঠিতে প্রধানমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে তনুশ্রীর চিকিৎসার ব্যয় নির্বাহের লক্ষ্যে আর্থিক সহায়তা করতে শেখ হাসিনার প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছে তার সহপাঠী ও পরিবারের সদস্য। সহপাঠীরাও দাঁড়িয়েছে তার পাশে।

কুড়িগ্রাম পৌর এলাকার কৃষ্ণপুর কুমারপাড়া এলাকার মৃৎশিল্পী প্রশান্ত কুমার পালের দুই কন্যার মধ্যে প্রথম তনুশ্রী। সে কুড়িগ্রামের বর্ডার গার্ড পাবলিক স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। জিপিএ-৫ পেয়ে পিএসসি পরীক্ষায় সে উত্তীর্ণ হয়েছিল।

প্রশান্ত কুমার পাল জানান, ২০১৫ সালের ১৮ মার্চ রংপুর ডক্টরস হসপিটালে ডা. আনোয়ার হোসেন ও ডা. স্বপন কুমার নাথ তনুশ্রীর ‘লিভার ওভারি টিউমার’ অপারেশন করেন। পরবর্তী সময় টিস্যু টেস্টে তার ‘ক্যানসার’ শনাক্ত হয়। এরপর থেকে ভারতের কলকাতা কেয়ার ভিশন হাসপাতালে ও পরে হাওড়া নারায়ণা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসক অরুণা শংকর রায়, অরুণাভ রায় ও পার্থ প্রতিম সেনের যৌথ তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

অসহায় পিতা প্রশান্ত আরও জানান, জায়গাজমি বিক্রি করে চিকিৎসা ব্যয় নির্বাহ করলেও বর্তমানে আর্থিক দৈন্যের কারণে আটকে আছে তনুশ্রীর চিকিৎসা। অর্থাভাবে তাকে দেশে ফিরিয়ে এনেছেন। উপায় না পেয়ে মেয়েটি প্রধানমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক সাহায্যের জন্য বাঁচার আকুতি জানিয়ে নিজ হাতে চিঠি লিখেছে। চিঠিতে তনুশ্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার সুস্থ-স্বাভাবিক জীবন ফিরে পেতে আর্থিক সাহায্য চেয়ে আবেদন জানান

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

32

নৌকাকে বিজয়ী করতে না পারলে বিএনপি জামায়াত দেশকে ধ্বংস করে দেবে

সংবাদ পরিক্রমা: দিনাজপুর সদর-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর ...