Home / Breaking News / প্রতীতি দেবীর মৃত্যুতে নির্মূল কমিটির শোক

প্রতীতি দেবীর মৃত্যুতে নির্মূল কমিটির শোক

সংবাদ পরিক্রমা ডেক্স: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাকালীন সদস্য সমাজকর্মী প্রতীতি দেবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নির্মূল কমিটি।

সোমবার (১৩ জানুয়ারি) শোক বার্তায় প্রতীতি দেবীর পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন সংগঠনের সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল।

শোক বার্তায় বলা হয়, ‘সমাজকর্মী প্রতীতি দেবীর মৃত্যুতে মৃত্যুতে আমরা গভীর শোকাহত। ’৭১-এর যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সূচিত শহীদজননী জাহানারা ইমামের আন্দোলনের সূচনা থেকে সমাজকর্মী প্রতীতি দেবী বাংলাদেশে মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী সকল নাগরিক আন্দোলন এবং মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনা সংরক্ষণের সকল উদ্যোগের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে আমাদের মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ করা যাবে না।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে শহীদ ভাষাসংগ্রামী ধীরেন্দ্রনাথ দত্তের পুত্রবধূ সমাজকর্মী প্রতীতি দেবী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্মূল কমিটির কেন্দ্রীয় নেত্রী আরমা দত্ত’র মা ও কিংবদন্তি চলচ্চিত্রকার ঋত্বিক ঘটকের যমজ বোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতের সঙ্গে সম্পর্কে অদৃশ্য বরফ গলাতে উষ্ণতা ছড়াবেন শ্রিংলা

সংবাদ পরিক্রমা: ভারতের পরবর্তী পররাষ্ট্র সচিব হচ্ছেন হর্ষ বর্ধন শ্রিংলা; যিনি এর আগে বাংলাদেশে ভারতের ...