Home / Breaking News / নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্ট বিদেশি পর্যবেক্ষকরা

নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্ট বিদেশি পর্যবেক্ষকরা

সংবাদ পরিক্রমা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রে সব দলের প্রতিনিধিদের দেখেছেন নির্বাচনের বিদেশি পর্যবেক্ষক কানাডিয়ান নাগরিক তানিয়া ফস্টার। এছাড়া নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টের কথা জানিয়েছেন তিনি।

রোববার (৩০ ডিসেম্বর) সাড়ে ১০টার দিকে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে শেষে তিনি এসব কথা বলেন। সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আওতায় তানিয়া ফস্টারসহ বেশ কয়েকজন বিদেশি পর্যবেক্ষক এ কেন্দ্র পরিদর্শন করেন।

তানিয়া ফস্টার বলেন, এ পর্যন্ত আমি পাঁচটি ভোটকেন্দ্র ঘুরেছি। বাংলাদেশের এ নির্বাচনের সাক্ষী হতে পেরে আমি গর্বিত। প্রতিটি কেন্দ্রেই ভোটারদের অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি। এটা আমাকে সত্যিকারের অনুপ্রাণিত করেছে।

বিদেশে প্রথমবারের মতো নির্বাচন পর্যবেক্ষণে আসা তানিয়া বলেন, এখানকার (বাংলাদেশ) নির্বাচনের পুরো উৎসবমুখর পরিবেশ দেখে আমি মুগ্ধ।

পর্যবেক্ষক দলের আরেক প্রতিনিধি ভারতীয় নাগরিক ড. গৌতম ঘোষ বলেন, বাংলাদেশের নির্বাচন আর ভারতের নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য দেখিনি। দেশ আলাদা হলেও ভোটে কোনো পার্থক্য দেখিনি। সবাই দীর্ঘ লাইন ধরে ভোটের জন্য অপেক্ষা করছেন। খুবই শান্তিপূর্ণ পরিবেশে সবাই ভোট দিচ্ছে

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তামিম

তামিম ইকবালের জন্মদিন আজ

সংবাদ পরিক্রমা: তিনিই বাংলাদেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান কিনা? তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। তবে তামিম ...