Home / Breaking News / নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রীকে সিলেট রত্ন ফাউন্ডেশনের শুভেচ্ছা

নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রীকে সিলেট রত্ন ফাউন্ডেশনের শুভেচ্ছা

212

সংবাদ পরিক্রমা: বর্তমান সরকারের নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেনকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট রত্ন ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ এর সাধারণ সম্পাদক টিএইচএম জাহাঙ্গীর।

আজ বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রণালয়ে ড. মোমেনের কার্যালয়ে গিয়ে শুভেচ্ছা জানান ও ড. মোমেনের সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সিলেট-১ আসনের এই সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। মন্ত্রিসভায় ড. মোমেন নতুন মুখ হলেও ‘সিলেটি’ পররাষ্ট্রমন্ত্রীদের তালিকায় তাঁর অবস্থান তৃতীয়। তাঁর আগে বৃহত্তর সিলেটের আব্দুস সামাদ আজাদ এবং হুমায়ুন রশীদ চৌধুরী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

আওয়ামী লীগ সরকারের গেল দুই মেয়াদে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করা আবুল মাল আব্দুল মুহিতের ছোট ভাই ড. মোমেন। একাদশ জাতীয় নির্বাচনে মুহিত প্রার্থী হননি, তাঁর স্থলে মোমেন প্রতিদ্বন্দ্বিতা করেন। জয়ী হওয়ায় ড. মোমেন এবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্থান পেয়েছেন।

ড. এ কে আব্দুল মোমেন ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। তাঁর দায়িত্ব পালনকালেই বাংলাদেশ সর্বোচ্চ সংখ্যক জাতিসংঘের অধীনে শান্তিরক্ষী বাহিনী প্রেরণের মর্যাদা লাভ করে। এ সময়ের মধ্যেই বাংলাদেশ মহিলা শান্তিরক্ষী বাহিনী এবং নেভাল ফোর্স পাঠানো শুরু করে। বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে সমুদ্রসীমা নিয়ে বিবদমান সমস্যার সমাধানে জাতিসংঘের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ড. মোমেন। বাংলাদেশ বিরোধপূর্ণ ওই সমুদ্রসীমা বিজয় করেছিল। যুক্তরাষ্ট্র, সৌদি আরবসহ বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ কাজের সাথে জড়িত থাকার অভিজ্ঞতায় ড. মোমেন।

পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেয়ায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ড. মোমেন। দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিতে সর্বোচ্চ পরিশ্রম করে যাবেন বলে জানিয়েছেন তিনি।

print
x

Check Also

sri

শ্রীলঙ্কায় গীর্জায় আবারও বিস্ফোরণ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন ...