Home / Breaking News / তদন্তে গাফিলতি হলে হাইকোর্ট হস্তক্ষেপ করবেন

তদন্তে গাফিলতি হলে হাইকোর্ট হস্তক্ষেপ করবেন

hgcourt

সংবাদ পরিক্রমা : সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার ঘটনা তদন্তে গাফিলতি হলে হস্তক্ষেপ করবেন হাইকোর্ট।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর সৈয়দ ব্যারিস্টার সাইয়্যেদুল হক সুমন বিভিন্ন দৈনিকে প্রকাশিত সংবাদ আদালতের সামনে তুল ধরেন। মর্মান্তিক এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের জন্য তিনি আবেদন জানালে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ বলেন, আমরা যতটুকু জানি এই মামলা তদন্তে পিবিআইকে দায়িত্ব দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নিজে এটা তদারকি করছেন।

আমরা কোনোভাবেই চাই না সাংবাদিক দম্পতি সাগর-রুনির মতো, চট্টগ্রামের মিতু, কুমিল্লার তনুর মতো এই মামলাটাও হারিয়ে যাক। এ সময় আদালত ব্যারিস্টার সুমনকে উদ্দেশ্য করে বলেন, আপনারা খেয়াল রাখেন। আমরাও খেয়াল রাখছি। তদন্তের কোনো জায়গায় কোনো কারণে যদি মনে হয় গাফিলতি আছে, আপনারা চলে আসবেন, আমরা ইন্টারফেয়ার (হস্তক্ষেপ) করব।

এর আগে ব্যারিস্টার সুমন সাংবাদিকদের বলেন, নুসরাতের মারা যাওয়ার ঘটনাটি মর্মান্তিক ।
নুসরাত মারা যাওয়ায় সারাদেশের মানুষ ব্যথিত। এ ঘটনার সঙ্গে মাদরাসার অধ্যক্ষ, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের সম্পৃক্ততার অভিযোগ পাওয়া যাচ্ছে। তাই পুলিশের শুধু একজন এসআই দিয়ে এ ঘটনার তদন্ত করলে বিশ্বাসযোগ্য হবে না। আমরা বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা দেয়ার আবেদন জানিয়েছি।
বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা যান আগুনে দগ্ধ মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি। তিনি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রের আলিম পরীক্ষার্থী ছিলেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

sri

শ্রীলঙ্কায় গীর্জায় আবারও বিস্ফোরণ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন ...