Home / Breaking News / ঢাকায় স্মিথ-ওয়ার্নার একে অপরের মুখোমুখি হবেন আজ

ঢাকায় স্মিথ-ওয়ার্নার একে অপরের মুখোমুখি হবেন আজ

65

সংবাদ পরিক্রমা: ঢাকার আতিথ্য গ্রহণ করে ডেভিড ওয়ার্নার জানিয়েছিলেন, বেশ আনন্দেই কাটছে তার জীবন। তার স্বদেশি ও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ শুক্রবার নগরীর অতিথি হয়ে কাল মিরপুর একাডেমিতে টানা অনুশীলন করলেন। তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন জানিয়ে দিলেন, এখন স্মিথ মিডিয়ার সঙ্গে কথা বলবেন না।

বাংলাদেশে আসার পর স্মিথ ও ওয়ার্নার দু’জনের বিপরীত অবস্থান। এই প্রথম বিপিএলে খেলতে এসে দু’জনই আজ দিনের প্রথম ম্যাচে পরস্পরের মুখোমুখি হবেন। বল টেম্পারিং-কাণ্ডে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন দু’জন। মার্চে শেষ হবে সাজার মেয়াদ। তার আগেই খেলতে এলেন বিপিএলে। এখানে খেলেই অস্ট্রেলিয়া দলে ফেরার স্বপ্ন তাদের।

আর দুই অস্ট্রেলিয়ানের প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ দেখতে মুখিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। সিলেট সিক্সার্সের নেতৃত্বে ওয়ার্নার। স্মিথের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল। স্মিথ ও ওয়ার্নারের মাঠে নামার দিন দ্বিতীয় ম্যাচে খেলবেন কাল ঢাকায় আসা টি ২০ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল। তার রংপুর রাইডার্সের প্রতিপক্ষ মাহমুদউল্লাহর খুলনা টাইটানস।

বিপিএলের দ্বিতীয়দিন আজ মাঠে নামছেন ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ওয়ার্নার ও স্মিথ। সত্যিকারের শুরুটা তো আজই হচ্ছে। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স কাল প্রথম ম্যাচে একশ’ রানের মধ্যে অলআউট হয়ে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংসের কাছে হেরেছে তিন উইকেটে।

শনিবার প্রথম ম্যাচে খেলতে চেয়েছিলেন গেইল। কিন্তু বিমানের ফ্লাইট দুই ঘণ্টা দেরি হওয়ায় বিমানবন্দর থেকে হোটেলে যেতে প্রায় বেলা ১১টা বেজে যায়। তখন আর খেলার মতো অবস্থায় ছিলেন না বলে জানিয়েছেন রংপুর টিম ম্যানেজমেন্টকে। হোটেলে বসে রংপুরের ব্যাটিং-ব্যর্থতা দেখেছেন। আজ খুলনার বিপক্ষে সুদে-আসলে ক্ষতি পুষিয়ে নিতে চাইবেন ক্যারিবীয় ব্যাটিং-দানব।

কয়েকবছর আগেও শহীদ আফ্রিদি মানে ছিল টি ২০ বিনোদন। বয়স বাড়ার সঙ্গে ধারে-ভারে আগের অবস্থায় নেই এই সাবেক পাকিস্তানি অলরাউন্ডার। ফর্ম ভালো যাচ্ছে না। তবুও আফ্রিদি দর্শকদের জন্য বিনোদনের খোরাক। বিপিএলের চোখ তাই কুমিল্লার আরেক তারকা আফ্রিদির ওপরও।

স্মিথ ও ওয়ার্নারকে নিষিদ্ধ করে অস্ট্রেলিয়া ক্ষতিটা টের পাচ্ছে একবছর ধরে। এতে লাভ হয়েছে বাংলাদেশের। একই সময়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশ অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু ওয়ার্নারের চোখে বিগ ব্যাশের চেয়ে বিপিএল এগিয়ে।

স্মিথের খেলা সম্পর্কে কাল কুমিল্লার বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস বলেন, ‘স্মিথ গতকাল (শুক্রবার) এসেছেন। তার ব্যবহারে মনে হচ্ছে আমাদের সঙ্গে অনেক আগে থেকে তার পরিচয়। তার ব্যবহার দেখে মনে হয় না যে, কোনো সমস্যা হবে মানিয়ে নিতে। তিনি একজন পেশাদার ক্রিকেটার। ভালোভাবে মানিয়ে নিতে পারবেন। আমাদের দলের জন্য যতটা ভালো হয় আমরা সেভাবেই তাকে সাহায্য করার চেষ্টা করব।’

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফাইল ফটো।

সংবাদপত্রকর্মীদের বেতন বাড়াতে মন্ত্রিসভার কমিটি পুনর্গঠন

সংবাদ পরিক্রমা ২৪.কম : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম মজুরি বোর্ডের সুপারিশ ...