Home / Breaking News / জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত ধানমন্ডি কার্যালয়ের আশপাশ

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত ধানমন্ডি কার্যালয়ের আশপাশ

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে ৩ নম্বর সড়ক মানুষে পরিপুর্ণ। কানায় কানায় ভরে উঠেছে কার্যালয়ের আশে পাশে। যেন এক উৎসব মুখর পরিবেশ। সবার মুখে আনন্দের ছোয়া। তার প্রিয় নেতা আসছেন মনোনয়ন ফরম কিনতে। বিভিন্ন স্থান থেকে আসা মানুষ অবস্থান নিচ্ছেন কার্যালয়ের আশ পাশে। ট্রাফিক পুলিশ ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন। প্রার্থীর সমর্থকদের জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে সমগ্র এলাকা মুখরিত হয়ে উঠেছে।

20181109104431

সংবাদ পরিক্রমা: একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গতকাল বৃহস্পতিবার (৮ নভেম্বর)।

আজ শুক্রবার শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি করা হচ্ছে। সবার প্রথমেই দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি ফরম কেনেন দলের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের।

মনোনয়নপত্র ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন।

উল্লেখ্য যে, গেল বছর মনোনয়ন ফরমের দাম ছিল ২৫ হাজার টাকা এবার তা ৫ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

মনোনয়ন পত্র বিক্রির প্রথম দিনে ঢাকাসহ সারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী এবং তাদের সমর্থকরা ব্যান্ডপার্টি নিয়ে এসেছেন। তারা নেচে গেয়ে আনন্দ করছেন। অনেকে নৌকা প্রতীক হাতে করে নিয়ে আসছেন ।

যারা মনোনয়ন ফরম কিনবেন তিনি ছাড়া সঙ্গে দুই জনকে অফিসে প্রবেশ করার অনুমতি দেয়া হচ্ছে। এ ছাড়া বার বার মাইকে বলা হচ্ছে কার্যালয় থেকে ভিড় কমানোর জন্য।

এ সময় মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহে যাতে ভিতরে প্রবেশ করতে পারেন সে কারণে অফিসের সামনে থেকে লোকজনকে সরে যেতে বলা হচ্ছে।

রাজধানীর জিগাতলা টু মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে। গাড়ি এবং অন্যান্য যানবাহন স্থির দাঁড়িয়ে আছে। মিছিল আসতে আসতে ধানমন্ডি ৩/এ রাস্তাটি পূর্ণ হয়ে রাস্তা স্থবির হয়ে গেছে। ট্রাফিক পুলিশ এক পর্যায়ে অবস্থা সামলাতে না পেরে এখন নিষ্ক্রিয় হয়ে পড়েছে।

আওয়ামী লীগের ধানমন্ডির অফিসে মনোনয়ন ফরম বিতরণকে কেন্দ্র করে শুক্রবার সকাল ৮টা থেকে ভিড় করতে থাকে মানুষ। এক পর্যায়ে ৩/এ রাস্তা পূর্ণ হয়ে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তায় লোকজন অবস্থান নেয়। রাস্তার দুই পাশে এই গাড়ি শংকর পর্যন্ত পার্ক করা হয়েছে। এ ছাড়া যারা প্রার্থীর সঙ্গে এসেছেন তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাস্তায় অবস্থান করছেন। ফলে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির অফিস থেকে মাইকে বার বার ভিড় সামাল দেয়ার জন্য বলা হচ্ছে। তার পরও ভিড় কমছে না। বরং নতুন নতুন মিছিল আরও যুক্ত হচ্ছে। যারা গাড়ি এবং মোটর সাইকেলের বহর নিয়ে এসেছেন তাদেরকে রাস্তার ওপরই পার্ক করতে হচ্ছে। ফলে এই রাস্তা এখন সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

23333

হবিগঞ্জ-১ শেষ মুহুর্তের চমক ড. রেজা কিবরিয়া, অভিমানে ঐক্যফ্রন্ট থেকে লড়তে চান

সংবাদ পরিক্রমা: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ‘শেষ মুহূর্তের চমক’ হিসেবে আবির্ভূত হলেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ ...