Home / Breaking News / এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের : অর্থমন্ত্রী

এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের : অর্থমন্ত্রী

সংবাদ পরিক্রমা: অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল বলেছেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের। আশা করছি চলতি অর্থ বছরে আমরা ৮.২৫ থেকে ৮.৩০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে পারবো।

বৃহস্পতিবার সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক সাড়ে ৬ ভাগের বেশি আমাদের প্রবৃদ্ধি হবে না বলত। এবার বিশ্বব্যাংক নিজেরাই বলেছে আমাদের সাত ভাগের ওপরে প্রবৃদ্ধি হবে। এ বছর আমাদের যে অর্জন হবে, এটি হবে সারা বিশ্বের সর্বোচ্চ।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়া পৌঁছান নবনিযুক্ত অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এবং সংসদ সদস্য সালমান এফ. রহমান।

পরে তারা একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তারা সূরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী, আইনমন্ত্রী ও সংসদ সদস্য সালমান এফ. রহমান টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্সের বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। সূত্র: সমকাল।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফাইল ফটো।

সংবাদপত্রকর্মীদের বেতন বাড়াতে মন্ত্রিসভার কমিটি পুনর্গঠন

সংবাদ পরিক্রমা ২৪.কম : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম মজুরি বোর্ডের সুপারিশ ...