Home / লেখক / এসব আবর্জনা আগামী সম্মেলনের আগেই পরিষ্কার করতে হবে

এসব আবর্জনা আগামী সম্মেলনের আগেই পরিষ্কার করতে হবে

বাবুল হোসেন খান : হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের কমিটির সম্মেলন অত্যাসন্ন। তাই একসময় যারা বিএনপি -জামায়াত-শিবির-ফ্রিডম পার্টি করত, এখন এই অনুপ্রবেশকারীরাই সম্মেলনের সুযোগে আওয়ামীলীগে ঢুকার জন্য বিভিন্ন উপায়ে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে । ইদানীং হাইব্রিডদের দৌরাত্ম্য বেড়ে যাচ্ছে। গত জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন ইস্যুতে জামায়াত -শিবির-বিএনপি’র চিহ্নিত ক্যাডার,অস্র মামলার সাজাপ্রাপ্ত আসামীরা এখন আওয়ামীলীগের একশ্রেণীর নেতার ছত্রছায়ায় থেকে রাতারাতি স্বঘোষিত আওয়ামীলীগার বনে গেছে। ঘঠনার সৃষ্টি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক। তখন জেলা থেকে হঠাৎ অসাংবিধানিক ভাবে মাধবপুর উপজেলা শ্রমিকলীগের একটি আহবায়ক কমিটি চাপিয়ে দেওয়া হয়, তখনি বিষয়টি দলীয় নেতাকর্মীরা মেনে নেয় নাই, তাই আজও এই হাইব্রিড, অনুপ্রবেশকারীদের প্রতিহত করা যায়নি। আওয়ামী রাজনীতিতে হবিগঞ্জ জেলার মাধবপুরে এখন দলে গনতন্ত্রের চর্চা নাই, সুস্থ্যতাও নাই। পূর্ব অভিজ্ঞতা, যোগ্যতার মূল্যায়ন আজ নাই। রাজনৈতিক প্রতিষ্ঠানে যখন বিভিন্ন অরাজনৈতিক চিহ্নিত শত্রুরা চলে আসে, তখন এর চেয়ে ভাল কিছু আশা করা যায়না। বিভ্রান্তিকর অবস্থাতো হচ্ছে, হবেই।

মাধবপুরে আওয়ামীলীগের একটি বিরাট ঐতিহ্য ছিলো। তাই শত্রুরা আওয়ামীলীগের ঘাঁটিকে দুর্বল করার জন্য বিএনপি -জামায়াত ও শিবিরের লোকজন দিয়ে এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে । আওয়ামীলীগের কেউ কেউ তাদের দলে আসার পথ করে দিচ্ছে। যেহেতু আদর্শিক রাজনীতি চর্চা হচ্ছে না, যে নেতা পদ পাচ্ছে সে তাঁর দল ভারী করার জন্য এদেরকে নিচ্ছে। যাকে তাকেই সাথে নিচ্ছে, জেনে শুনেই নিচ্ছে। আশাকরি মাধবপুরের ত্যাগী নেতাকর্মীরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিবে মাঠে নামবে ব্যবস্থা নিবে। তখন কোন জামায়াত -শিবির ক্যাডার হাইব্রিড, ভূঁইফোড় নেতার অস্থিত্ব খুঁজে পাওয়া যাবে না, বিলীন হয়ে যাবে। ইনশাল্লাহ।

বিশেষ করে ১৯৭৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বিএনপি- জামায়াত -শিবিরের এই চক্রটির বিরুদ্ধে আওয়ামীলীগ বিরোধী নাশকতা কর্মকান্ডের পৃষ্ঠপোশকতার অভিযোগ আজও বিদ্যমান রয়েছে । তাই এইসব হাইব্রীড বিএনপি ও জামায়াত শিবিরকে তৃণমূলের ত্যাগী,নির্যাতিত নেতাকর্মীরা কোনদিন মেনে নেয়নি, আর কখনও মেনে নিবেও না। জয়বাংলা।

লেখক: সভাপতি, শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামীলীগ, মাধবপুর, হবিগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফেসবুকে ছবি বিপত্তি এবং একটি অ-গৃহীত ধন্যবাদ

অন্য আর দশজনের মতো নিজের ব্যক্তিগত মুহূর্তগুলো বন্ধুদের সাথে ভাগাভাগি করতে প্রায়ই ফেসবুকে ছবি আপলোড ...