Home / Breaking News / উন্নত সেবা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের

উন্নত সেবা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের

36

সংবাদ পরিক্রমা: রোগীদের আরো উন্নত সেবা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। এই লক্ষ্যে আগামী ১০ ডিসেম্বর থেকে বিশেষ সেবা সপ্তাহ পালন করবে হাসপাতালটি।

শনিবার দুপুরে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক।

মতবিনিময় সভায় পরিচালক গত ১০ বছরে ওসমানী হাসপাতালে সংযোজিত বিভিন্ন নতুন সেবা কার্যক্রমের তথ্য তুলে ধরেন। এর মধ্যে রয়েছে- ১০ বেডের পূর্ণাঙ্গ আইসিইউ বিভাগ চালু, নতুন ক্যাজুয়ালিটি বিভাগ চালু, আউটডোর সেবা সম্প্রসারনের লক্ষ্যে নতুন ১০ তলা ভবন নির্মাণ, হাসপাতালে নতুন একটি ওয়ার্ড চালু, অত্যাধুনিক কোবাল্ট-৬০ মেশিন স্থাপন, এইচআইভি ও এইডস রোগের চিকিৎসায় বিশেষ ব্যবস্থা, শিশু ও নবজাতকের চিকিৎসাসেবায় নতুন এনআইসিইউ বিভাগ চালু, অটিজম সেল চালু, বিরল রোগ প্রজেরিয়ার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ।
এসব তথ্য সম্বলিত একটি ক্রোড়পত্রেরও মোড়ক উন্মোচন করা হয় মতবিনিময় সভায়। পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হাসপাতালের উপ পরিচালক ডা. দেবপদ রায়, শিশুরোগ বিশেষজ্ঞ ডা. প্রভাত রঞ্জন ও সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল প্রমুখ।

হাসপাতালের পরিচালক জানান, ওসমানী হাসপাতালে নতুন নতুন অনেক চিকিৎসাসেবা চালু হয়েছে। কিন্তু নতুন এসব সেবা সম্পর্কে এখনো অবগত নন সাধারণ মানুষ। তাই এই সেবাগুলোর তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া সেবা সপ্তাহে রোগীদের সর্বোচ্চ সেবা নিশ্চিতেও হাসপাতালের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে রোগী ও তাদের স্বজনদের সাথে চিকিৎসক ও হাসপাতালের স্টাফদের সম্পর্ক আরো নিবিড় হবে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফাইল ফটো।

সংবাদপত্রকর্মীদের বেতন বাড়াতে মন্ত্রিসভার কমিটি পুনর্গঠন

সংবাদ পরিক্রমা ২৪.কম : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম মজুরি বোর্ডের সুপারিশ ...