Home / Breaking News / আজ ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সব শুরু

আজ ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সব শুরু

ডপ

সংবাদ পরিক্রমা: ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট বা ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এ উত্সব চলবে শনিবার পর্যন্ত।

প্রতিদিন সন্ধ্যা ছয়টায় শুরু হয়ে এ উত্সব চলবে রাত বারোটা পর্যন্ত। যাতে বাংলাদেশসহ সাত দেশের দেড় শতাধিক শিল্পী অংশ নিচ্ছে। সান ফাউন্ডেশনের উদ্যোগ ও সান কমিউনিকেশনের আয়োজনে মেরিল নিবেদিত এ আয়োজনে সহযোগিতা করছে ঢাকা ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন ও রাঁধুনী।

এবারের উত্সবে বাংলাদেশের শিল্পীদের মধ্যে অংশ নেবেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশীকাঁথা, স্বরব্যঞ্জ ও ভাবনা নৃত্য দল। ভারত থেকে অংশ নিচ্ছে ওয়াদালি ব্রাদার্স, রাঘু দীক্ষিত ও সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজাজ, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি পুরস্কার বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেন থেকে অংশ নিচ্ছেন লাস মিগাস।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় সামিনা হোসেন প্রিমার পরিচালনায় নৃত্যদল ভাবনার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সবের চতুর্থ আসরের। আজ উত্সবে গান গাইবেন বাংলাদেশের নারায়ণগঞ্জের আবদুল হাই দেওয়ান, পোল্যান্ডের লোকগানের দল, ভারতের পাঞ্জাবের ওয়াদালি ব্রাদার্স, ভারতের সাত্যকি ব্যানার্জী।

উত্সবের দ্বিতীয় দিনে অংশ নেবে ভারতের দ্য রঘু দিক্ষিত প্রজেক্ট, যুক্তরাষ্ট্রের লস টেক্সমেনিয়াক্স এবং বাহরাইনের মাজাজ। বাংলাদেশ থেকে অংশ নেবেন স্বরব্যঞ্জ ও মমতাজ বেগম। তৃতীয় দিনে অংশ নেবেন পাকিস্তানের শাফকাত আমানত আলী, স্পেনের লাস মিগাজ এবং বাংলাদেশের বাউল কবির শাহ, অর্ণব ও নকশীকাঁথা। গত তিনবারের মতো এবারও বিনামূল্যে এ উত্সবে যোগ দেওয়ার জন্য ওয়েবসাইটে নিবন্ধন করেছেন শ্রোতারা।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

pm

আমিরাতে বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী

আমিরাত সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাতের মন্ত্রী, বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছেন। ...