Home / Breaking News / অসমাপ্ত প্রকল্পগুলো নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

অসমাপ্ত প্রকল্পগুলো নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সংবাদ পরিক্রমা: ঝুলে থাকা বিভিন্ন প্রকল্প এবং নিজ মন্ত্রণালয়ের অসমাপ্ত প্রকল্পগুলো নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সেতুমন্ত্রী অসমাপ্ত ও দীর্ঘদিন ধরে ঝুলে থাকা প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের জন্য জোরালো নির্দেশ দিতে পারেন বলে আভাস পাওয়া গেছে।

প্রকল্পের সবশেষ অগ্রগতি, বাধা ও সময়সীমা সম্পর্কে জানাতে অধীনস্থ দফতর, সংস্থার প্রধান, বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের পরিচালক, সওজ অধিদফতরের জোনপ্রধানদের ডাকা হয়েছে। তাদের কাছ থেকে ওই সব বিষয় জানতে চাইবেন মন্ত্রী। আর যেসব প্রকল্প ঝুলন্ত তা শেষ করতে ওই বৈঠক থেকেই চূড়ান্ত সময়সীমা বেঁধে দেয়া হতে পারে।

বৈঠকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভাপতিত্ব করবেন। সভাশেষে ব্রিফ করে জানাবেন মন্ত্রী।

সড়ক বিভাগের এক কর্মকর্তা জানান, মূলত কাজের অগ্রগতি ও কবে নাগাদ কাজ শেষ করা হবে তা জানতে চাইবেন মন্ত্রী। পিছিয়ে থাকা প্রকল্পগুলোর গতি জোরদার করতে চান তিনি। এগুলো সম্পর্কে অগ্রগতি প্রতিবেদন জানতে চাইবেন মন্ত্রী। আজকের বৈঠক থেকেই নিরবচ্ছিন্ন গতিতে শেষ করতে নির্দেশনা ও সিদ্ধান্ত নিয়ে যাবেন প্রকল্প পরিচালক।

সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর সেতুমন্ত্রীর এটিই প্রথম কোনো বৈঠক, যেখানে সব প্রকল্প পরিচালক ও জোনপ্রধানদের ডাকা হয়েছে। মন্ত্রী এবারের দায়িত্ব নেয়ার পর পরই জানিয়েছিলেন তার প্রধান কাজ হবে সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো। এ বৈঠক থেকে এ বিষয়ে আরও সুস্পষ্ট নির্দেশনা আসবে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

sri

শ্রীলঙ্কায় গীর্জায় আবারও বিস্ফোরণ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গীর্জায় নতুন করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবারের এই বিস্ফোরণের ঘটনায় এখন ...