Home / Breaking News / অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী

অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী

সংবাদ পরিক্রমা: প্রায় সাত দশকের কর্মজীবন থেকে অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার রাজধানীর জাতীয় যাদুঘরে এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি। সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইপ্রেমী মুহিত।

তিনি বলেন, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এজন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম।

দেশের হয়ে সবচেয়ে বেশি বাজেট দেয়া আবুল মাল আবদুল মুহিত বহু আগ থেকেই বলে আসছিলেন যে, তিনি আর নির্বাচন করবেন না। আর রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত নেবেন না।তবে আওয়ামী লীগের সঙ্গে আমৃত্যু আছেন। পরামর্শ দিয়ে যাবেন নানা ইস্যুতে।

অবসরের পর কীভাবে সময় কাটাবেন সেটিও বলে রেখেছেন খোলামেলা মনের মুহিত। তিনি জানিয়েছেন, বই পড়ে অবসর সময় কাটাবেন।

আজকের অনুষ্ঠানে মুহিত বলেন, ‘আজকে যে বই দু’টির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি।’

কারণ হিসেবে অর্থমন্ত্রী বলেন, ‘বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এ জন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম। সুতরাং বইটির খুব বেশি পড়তে পারিনি। তবে কিছু অংশ পড়েছি’।

আজকের এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বই দু’টির মোড়ক উন্মোচন করেছেন তার লেখক সুহেলী বিলকিস জালাল। বই দু’টি হলো- ‘রমনার দেবীমূল হতে’ এবং ‘ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।’

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

32

নৌকাকে বিজয়ী করতে না পারলে বিএনপি জামায়াত দেশকে ধ্বংস করে দেবে

সংবাদ পরিক্রমা: দিনাজপুর সদর-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর ...